শুক্রবার , ৫ আগস্ট ২০২২ | ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলা
  5. চাকরি
  6. ধর্ম
  7. নির্বাচনী হালচাল
  8. ফিচার
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সম্পাদকীয়
  15. সারাদেশ

কালীগঞ্জে শেখ কামালের ৭৩ তম জন্মবার্ষিকী পালিত ও শিক্ষার্থীদের মাঝে বাই সাইকেল বিতরণ

প্রতিবেদক
admin
আগস্ট ৫, ২০২২ ৯:৩৯ পূর্বাহ্ণ

কালীগঞ্জ(লালমনিরহাট) প্রতিনিধিঃ

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩ তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। এতে অংগ্রহন করেন উপজেলা প্রশাসন, থানা পুলিশ, মুক্তিযোদ্ধা, উপজেলা আওয়ামীলীগ,শিক্ষক,শিক্ষার্থীসহ সরকারি-বেসকারি শিক্ষাপ্রতিষ্ঠান।

শুক্রবার (৫ আগস্ট ) সকাল সাড়ে ১০ টায় জন্মবার্ষিকী উপলক্ষে উপজেলা পরিষদ হল রুমে উপজেলা নির্বাহী অফিসার আঃ মান্নানের সভাপতিত্বে এক আলোচনা সভায় ভার্চুয়ালে প্রধান অতিথির বক্তব্য রাখেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি।

পরে শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষে উপজেলা চেয়ারম্যানের উদ্যোগে উপজেলা পরিষদ প্রাঙ্গনে এডিবির অর্থায়নে ৮৩ জন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীর মাঝে বাইসাইকেল বিতরণ করেন রংপুর বিভাগের দু’বারের শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ।

সাইকেল বিতরণকালে তিনি বলেন,প্রতি বৎসর উপজেলা পরিষদের পক্ষ থেকে গরীব ও মেধাবী শিক্ষার্থীদের বাইসাইকেল ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ব্রেঞ্চ বিতরণ করে আসছি।আমার উপজেলায় শিক্ষাখাতকে সর্বাধিক গুরুত্ব দিয়ে শিক্ষার মান উন্নয়নে কাজ করে যাচ্ছি ।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি আরও বলেন,যারা সাইকেল পেলেন তারা লেখাপড়া শেষে সাইকেলটি বিক্রি না করে আশে পাশে কোন গরীব শিক্ষার্থীকে সাইকেলকটি দান করার আহবান জানান।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার আঃ মান্নান, উপজেলা সহকারী কমিশনার ভূমি ইসরাত জাহান সনি,উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার জাকির হোসেন সরকার,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফেরদৌস আহমেদ, মহিলা ভাইস চেয়ারম্যান নাজনীন রহমান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও চলবলা ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান মিজু,তুষভান্ডার ইউপি চেয়ারম্যান নুরইসলাম আহমেদ,উপজেলা আওয়ামী যুবলীগ’র সাধারণ সম্পাদক রেফাজ রাঙ্গা, প্রেসক্লাব সভাপতি আমিরুল ইসলাম হেলাল।

বাইসাইকেল পেয়ে শিক্ষার্থী আরিফা আক্তার সুমী,
রাবেয়া বসরী,জান্নাতুল ফেরদৌস জুই রংপুর পোস্ট কে বলেন, এতদিন রিক্স,অটোরিক্সা, সিএনজি ও ভ্যানে করে অতিরিক্ত টাকা ব্যয় করে স্কুলে আসতাম। অনেক সময় অর্থকষ্টে এবং সঠিক সময়ে বাহন না পেয়ে স্কুলে যেতে পারিনি। উপজেলা চেয়ারম্যান কাছ থেকে সাইকেল পাওয়ায় আজ থেকে আমাদের আর কোন কষ্ট থাকবে না। তারা সকলে উপজেলা চেয়ারম্যানকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

সর্বশেষ - রাজনীতি