বৃহস্পতিবার , ১৪ অক্টোবর ২০২১ | ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলা
  5. চাকরি
  6. ধর্ম
  7. নির্বাচনী হালচাল
  8. ফিচার
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সম্পাদকীয়
  15. সারাদেশ

ক্যাম্পাসেই সিনোফার্মের টিকা পাবে জবি শিক্ষার্থীরা

প্রতিবেদক
admin
অক্টোবর ১৪, ২০২১ ৭:৪৩ পূর্বাহ্ণ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের আগামী ২১ অক্টোবর থেকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে করোনার টিকা প্রদান কার্যক্রম শুরু হবে। প্রথমদিনে বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে ১০০ জন শিক্ষার্থীকে টিকা দিয়ে সকাল ১০ টায় টিকা কার্যক্রমের উদ্বোধন করা হবে। এরপর পর্যায়ক্রমে ২৫ অক্টোবর থেকে সকল শিক্ষার্থীকে টিকা প্রদান করা হবে।

 

বুধবার (১৩ অক্টোবর) জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে টিকাকেন্দ্র স্থাপনের জন্য তেজগাঁও থানা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ড. মো. এম ইসলাম বুলবুলের বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টার পরিদর্শনকালে এসব তথ্য জানা যায়।

 

জানা যায়, জবির মেডিকেল সেন্টারে টিকাদান শুরুর আগে একটি ট্রেনিং কর্মসূচি অনুষ্ঠিত হবে। প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত এই কেন্দ্রে টিকাদান কর্মসূচি চলবে। মোট ১২টি বুথ বসানো হবে। ছাত্র-ছাত্রীদের জন্য আলাদা টিকা প্রদান বুথ থাকবে। টিকা গ্রহণের পর তাদের পর্যবেক্ষণের জন্য আলাদা ওয়েটিং রুমের ব্যবস্থা থাকবে।

 

টিকার জন্য রেজিস্ট্রেশন করে এখনও যাদের টিকাগ্রহণের তারিখসহ বার্তা আসেনি তাঁরা টিকাকেন্দ্রে এসে রেজিস্ট্রেশন করে টিকার তারিখ নিতে পারবে। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এ টিকাকেন্দ্রে চীনের তৈরি সিনোফার্মের প্রথম ও দ্বিতীয় ডোজ দেওয়া হবে। টিকা প্রদানের জন্য মোট ১২ জন নার্স ও দুইজন ডাক্তার নিয়োজিত থাকবে। আগাম সতর্কতা হিসেবে মেডিকেল সেন্টারে দুইটি বেড ও দুইটি অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থা থাকবে।

 

যেসব শিক্ষার্থীর এখনও জাতীয় পরিচয় পত্র (এনআইডি) হয়নি তাদের জন্য ক্যাম্পাসেই এনআইডি রেজিষ্ট্রেশনের ব্যবস্থা করা হচ্ছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল।  তিনি বলেন, উপাচার্য মহোদয় এ বিষয়ে কথা বলছেন। স্পটে এনআইডি রেজিস্ট্রেশনের ব্যবস্থা করা হচ্ছে।

 

সর্বশেষ - রাজনীতি