মঙ্গলবার , ১২ অক্টোবর ২০২১ | ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলা
  5. চাকরি
  6. ধর্ম
  7. নির্বাচনী হালচাল
  8. ফিচার
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সম্পাদকীয়
  15. সারাদেশ

জবিতে ঈদে মিল্লাদুন্নবী উদযাপনে শিক্ষার্থীদের স্মারকলিপি

প্রতিবেদক
admin
অক্টোবর ১২, ২০২১ ১১:৪০ পূর্বাহ্ণ

পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে আগামী ২০ অক্টোবর  জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) কেন্দ্রীয় জামে মসজিদে আলোচনা সভা ও দোয়া মাহফিল আয়োজন করতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিকট স্মারকলিপি দিয়েছে শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১২ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, কোষাধ্যক্ষ, প্রক্টর ও ছাত্রকল্যাণ পরিচালক বরাবর স্মারকলিপি জমা দেন শিক্ষার্থীরা।

স্মারকলিপিতে বলা হয়েছে, আগামী ২০ অক্টোবর (১২ রবিউল আওয়াল) সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব, ইসলামের প্রচারক হযরত মুহাম্মাদ (সাঃ) এর জন্মদিবস বা ঈদে মিলাদুন্নবী। ইতিমধ্যে এবছর রাষ্ট্রীয়ভাবে ঈদে মিলাদুন্নবী দিনটি পালন করার জন্যও উদ্দ্যোগ নেয়া হয়েছে৷ তাই আমরা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দের আবেদন, এ দিনটিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে বাদ যোহর নবী (সাঃ) এর সীরাত (জীবনী) নিয়ে কিছুক্ষণ বিশেষ আলোচনা ও তারপর দোয়া ও তোবারক বিতরনের মাধ্যমে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) দিনটি উদযাপন করা হোক। এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল শিক্ষার্থীদের বলেন, আমি সবসময়ই এমন আয়োজনের পক্ষে ছিলাম। আমিও চাই এই আয়োজনটা হোক।

বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ বলেন, এমন আয়োজন করা যায় কিনা এই বিষয়টি নিয়ে আমি আলোচনা করে দেখবো। আলোচনা শেষে একটা সিদ্ধান্ত জানানো যাবে।

 

সর্বশেষ - রাজনীতি