সোমবার , ১১ অক্টোবর ২০২১ | ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলা
  5. চাকরি
  6. ধর্ম
  7. নির্বাচনী হালচাল
  8. ফিচার
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সম্পাদকীয়
  15. সারাদেশ

আজমিরীগঞ্জে ৫ ইউনিয়নে নৌকার মাঝি যারা

প্রতিবেদক
admin
অক্টোবর ১১, ২০২১ ৭:৫৩ পূর্বাহ্ণ

হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলার ৫ ইউনিয়নে চূড়ান্ত হয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ৫ প্রার্থী। দলের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড যাচাই বাচাই শেষে বিশ্বস্ত ৫ প্রার্থীদের হাতে তুলে দিয়েছে নৌকার টিকিট। গতকাল রোববার রাত ১১ টার দিকে এ প্রার্থী তালিকা প্রকাশ করা হয়।

তালিকা অনুযায়ী নৌকার মাঝি হলেন যারা, আজমিরীগঞ্জ সদর ইউনিয়নে মোঃ মোবারুল হোসেন, বদলপুর ইউনিয়নে সুষেনজিৎ চৌধুরী, জলসুখা ইউনিয়নে মোঃ শাজাহান মিয়া, কাকাইলছেও ইউনিয়নে মিসবাহ উদ্দিন ভূইয়া ও শিবপাশা ইউনিয়নে মোঃ তফছির মিয়া।
গত ২৯ সেপ্টেম্বর জেলার আজমিরীগঞ্জ উপজেলার ৫টিসহ সারাদেশে ৮৪৮টি ইউনিয়ন পরিষদে ভোটের তফশিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৭ অক্টোবর। এছাড়া মনোনয়নপত্র বাছাই ২০ অক্টোবর, বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ২১ থেকে ২৩ অক্টোবর, আপিল নিষ্পত্তি ২৪ ও ২৫ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ২৬ অক্টোবর, প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর আর ভোট গ্রহন ১১ নভেম্বর।

এদিকে, আজমিরীগঞ্জ উপজেলার ৫টি ইউনিয়নে তফসিল ঘোষণার পর থেকেই মাঠ-ঘাটে নেমে পড়েছেন সম্ভাব্য প্রার্থী ও তাদের সমর্থকরা। ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন তারা। ভোটারদের মনজয় করতে দিচ্ছেন নানান প্রতিশ্রুতি। অনেক প্রার্থী ও তাদের সমর্থকদের আবার সবর দেখা গেছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। চাচ্ছেন দেয়া ও সহযোগীতা। অপরদিকে, এবারের ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপি না আসায় কৌশলের আশ্রয় নিতে পারেন অনেক প্রার্থী। তাই সরকার দলীয় অনেক প্রার্থীকেই চ্যালেঞ্জছুড়ে দিতে পারেন তারা। এছাড়াও একাধিক ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রাহী প্রার্থী থাকারও সম্ভাবনা রয়েছে। তবে সব প্রশ্নের উত্তর জানা যাবে আগামী ১১ নভেম্বর সন্ধ্যায়।

 

সর্বশেষ - রাজনীতি