রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১১:০০ পূর্বাহ্ন
Logo

লাইসেন্স বিহীন ক্লিনিক পরিচালনা করার অপরাধে চার মাসের জেল

ঠাকুরগাঁও প্রতিনিধি / ১৮ জন দেখেছেন
প্রকাশ : বুধবার, ২৬ অক্টোবর, ২০২২

ঠাকুরগাঁও শহরের সরকার পাড়ায় নাম ও লাইসেন্স বিহীন ক্লিনিক পরিচালনা করার অপরাধে ক্লিনিক মালিক মাহবুবুর রহমান সুমনকে চার মাসের জেল ও পাঁচ হাজার টাকা এবং নাম বিহীন ও লাইসেন্স বিহীন ক্লিনিক হিসেবে বাসা ভাড়া দেওয়ার অপরাধে বাসার মালিক কামরুজ্জামানকে ৫ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২৫ অক্টোবর) দুপুরে সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট তানজিলা তাসনিম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জেলা ও অর্থদণ্ড এবং একইসাথে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত প্রতিষ্ঠানটি সিলগালা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- বাসার মালিক কামরুজ্জামান শহরের সরকার পাড়ার জমির উদ্দীনের ছেলে ও ক্লিনিক মালিক মাহবুবুর রহমান সুমন সদর উপজেলার কহরপাড়া গ্রামের হাসিম উদ্দীনের ছেলে।

সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট তানজিলা তাসনিম জানান, ঠাকুরগাঁও শহরের সরকার পাড়ায় একটি ছাত্র ম্যাস ছিল। সেই ম্যাস থাকা ছাত্রদের বের করে দিয়ে ম্যাস ভেঙে বাসার মালিক কোনো প্রকার খোঁজখবর না নিয়েই নাম বিহীন ও লাইসেন্স বিহীন ক্লিনিক হিসেবে বাসা ভাড়া দেওয়ার অপরাধে বাসার মালিক কামরুজ্জামানকে (৫২) দণ্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া নাম ও লাইসেন্স বিহীন ক্লিনিক পরিচালনা করায় মেডিক্যাল প্র্যাকটিস এবং বেসরকারি ক্লিনিক ও ল্যাবরেটরি (নিয়ন্ত্রণ) অধ্যাদেশ, ১৯৮২ এর ৮ ধারায় অপরাধ করায় ক্লিনিক মালিক মাহবুবুর রহমান সুমনকে (৩২) ১৩ ধারায় ৪(চার) মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা অর্থদণ্ড করা হয় এবং পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত প্রতিষ্ঠানটি সিলগালা করে আসামিকে কারাগারে পাঠানো হয়েছে।

 

 


আরও দেখুন
Theme Created By ThemesDealer.Com