রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১১:০৭ পূর্বাহ্ন
Logo

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৬৪৮ জনের মৃত্যু

সংবাদদাতার নাম / ১৭ জন দেখেছেন
প্রকাশ : মঙ্গলবার, ২৫ অক্টোবর, ২০২২

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬৪৮ জনের, যা আগের দিনের তুলনায় বেড়েছে প্রায় ২৫০ জন। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩৮ হাজার ১২৮ জন, যা আগের দিনের তুলনায় কমেছে প্রায় ৬০ হাজার। মঙ্গলবার (২৫ অক্টোবর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৩ কোটি ৩০ লাখ ৬২ হাজার ২৩৫ জন। মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৮৩ হাজার ৭১৫ জনের। এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ৬৮ জনের এবং শনাক্ত হয়েছে ১৩ হাজার ৯০৬ জনের।

ইতালিতে আক্রান্ত ১১ হাজার ৬০৫ জন এবং মৃত্যু ৩৯ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ২৬ হাজার ৩৫৭ জন এবং মৃত্যু হয়েছে ৬২ জনের। জাপানে মৃত ৩৫ জন এবং আক্রান্ত ১৬ হাজার ৮৫২ জন। গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে আক্রান্ত ৬ হাজার ৯০৭ জন এবং মৃত্যু হয়েছে ১২২ জনের।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৭ হাজার ৩২৯ জন এবং মৃত্যু হয়েছে ৮৯ জনের। একই সময়ে ফিলিপাইনে নতুন করে সংক্রমিত হয়েছেন ১ হাজার ৩৩৪ জন এবং ৩৫ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৩০২ জন এবং মৃত্যু হয়েছে ১০ জনের।

একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ৪ হাজার ৬৩ জন এবং মৃত ৩৩ জন। উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। ২০২০ সালের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। একই বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে সংস্থাটি।


আরও দেখুন
Theme Created By ThemesDealer.Com