রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১০:৩৪ পূর্বাহ্ন
Logo

ডিএসইতে লেনদেন বাড়লেও সিএসইতে কমেছে

ডেস্কঃ / ১৬ জন দেখেছেন
প্রকাশ : বুধবার, ২৬ অক্টোবর, ২০২২

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বুধবার (২৬ অক্টোবর) আগের দিনের চেয়ে লেনদেন বেড়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আগের দিনের চেয়ে লেনদেন কিছুটা কমেছে। তবে দুই স্টক এক্সচেঞ্জেই সূচক বেড়েছে, অপরিবর্তিত রয়েছে অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ঢাকা স্টক এক্সচেঞ্জের প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৬ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৩৪৪ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৯৩ পয়েন্টে, ডিএস৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে ২ হাজার ২৪৯ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৫৪ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৭১ কোম্পানির। এছাড়া, দরপতন হয়েছে ৪৬ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ২৩৭ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ৭৪১ কোটি ৮০ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ৬২৩ কোটি ৫০ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক সিএসসিএক্স ১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ১৯৩ পয়েন্টে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ২৪ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৬৬৭ পয়েন্টে, সিএসই৩০ সূচক ৯ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৩১৫ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ২০১ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৪৮টির, কমেছে ৪৩টির এবং অপরিবর্তিত আছে ১১০ টির। দিন শেষে সিএসইতে ১৯ কোটি ৬৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 


আরও দেখুন
Theme Created By ThemesDealer.Com