রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১০:৫০ পূর্বাহ্ন
Logo

টস জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠাল ভারত

ডেস্কঃ / ১৮ জন দেখেছেন
প্রকাশ : রবিবার, ২৩ অক্টোবর, ২০২২

বিশ্বকাপ মানেই উন্মাদনা। আর ভারত-পাকিস্তান মাঠে নামলে বাড়তি উত্তেজনায় থাকে সমর্থকরা। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে এই দুই চিরপ্রতিদ্বন্দ্বীর প্রথম দেখায় টস জেতেন ভারতের রোহিত শর্মা। আর টস জিতেই পাকিস্তানকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন ভারত অধিনায়ক।

বাংলাদেশ সময় দুপুর ২টায় অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি) ম্যাচটি শুরু হবে।

যে কোনো প্রতিযোগিতায় ভারত-পাকিস্তান ম্যাচ মানেই টানটান উত্তেজনা, যুদ্ধ যুদ্ধ ভাব। বিশেষ করে ক্রিকেটে এই প্রতিদ্বন্দ্বিতাটা সবচেয়ে বেশি। কারণ বাইশ গজের লড়াইয়ে দুই দল প্রায় সমানে সমান। ‘কেহ কারে নাহি ছাড়ে’ অবস্থা। টি-টোয়েন্টি ফরম্যাটে মুখোমুখি দেখায় পাকিস্তানের থেকে পরিষ্কার ব্যবধানে এগিয়ে ভারত। ১২টি ম্যাচ খেলে ভারত জিতেছে ৯টিতেই, পাকিস্তানের জয় মাত্র ৩টি।

তবে সাম্প্রতিক ফর্ম বিচারে এগিয়ে পাকিস্তান। ভারতের বিপক্ষে খেলা সর্বশেষ তিন ম্যাচের দুটিই জিতেছে পাকিস্তান। এর মধ্যে গত টি-টোয়েন্টি বিশ্বকাপেই ছয়বারের চেষ্টায় ভারতের বিপক্ষে প্রথম জয় তুলে নেয় আনপ্রেডিক্টেবলরা। এশিয়া কাপে পায় আরও এক জয়।

দুই দলই মর্যাদার এই লড়াইয়ে যে কোনো মূল্যে জিততে চায়। তাই আরেকটি রোমাঞ্চকর ম্যাচ অপেক্ষা করছে ক্রিকেটপ্রেমীদের জন্য। ইনজুরির কারণে এশিয়া কাপে খেলা হয়নি পাকিস্তানের তারকা পেসার শাহীন শাহ আফ্রিদির। আজকের ম্যাচে দেখা যাবে তাঁকে।

ভারত একাদশ : রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, দীনেশ কার্তিক (উইকেটকিপার), অক্ষর প্যাটেল, রবিচন্দন অশ্বিন, আর্শদ্বীপ সিং, মোহাম্মদ শামি এবং ভুবনেশ্বর কুমার।

পাকিস্তান একাদশ : বাবর আজম (অধিনায়ক), মোহম্মদ রিজওয়ান, শান মাসুদ, হায়দার আলি, শাদাব খান, মোহম্মদ নওয়াজ, ইফতিখার আহমেদ, আসিফ আলি, নাসিম শাহ, হারিস রউফ ও শাহিন শাহ আফ্রিদি।

 


আরও দেখুন
Theme Created By ThemesDealer.Com