রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১১:০৩ পূর্বাহ্ন
Logo

কালীগঞ্জে স্মার্ট আইডি কার্ড পেলেন বীর মুক্তিযোদ্ধারা

সাজু মিয়া লালমনিরহাট প্রতিনিধিঃ / ৩৭ জন দেখেছেন
প্রকাশ : বৃহস্পতিবার, ১০ নভেম্বর, ২০২২

১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহনের স্বীকৃতি স্বরুপ বাংলাদেশ সরকারের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধার স্থায়ীভাবে সনদ ও স্মাট আইডি কার্ড পাওয়ায় জীবনের সবচেয়ে অবিষ্মরণীয় মুহুর্ত যা আমার আগামী বংশধরদের জন্যও গৌরবের স্মারক হয়ে থাকবে।আজ আমার জীবনের স্মরনীয় দিন। বীর মুক্তিযোদ্ধার ডিজিটাল সনদ ও স্মার্ট আইডি কার্ড হাতে পেয়ে এভাবে কথাগুলো বলছিলেন লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার কাকিনা ইউনিয়নের কাকিনা গ্রামের বীর মুক্তিযোদ্ধা আলতাব হোসেন।

 

এসময় তিনি সর্বকালের সর্বশ্রেষ্ট বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে প্রানঢালা অভিনন্দন ও অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করে প্রধানমন্ত্রীর সুস্থতা ও দীর্ঘায়ু প্রার্থনা করেন।

এ উপজেলায় ১৫৯ জন বীর মুক্তিযোদ্ধা  সনদ ও স্মার্ট আইডি কার্ড হাতে পেয়ে তাদের প্রায় সকলের অনুভূতি ছিল অনুরূপ।

বৃহস্পতিবার (১০ নভেম্বর ) ২ টার দিকে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার আব্দুল মান্নানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়ালে বীর মুক্তিযোদ্ধাদের সনদ ও স্মার্ট আইডি কার্ড বিতরণ কার্যক্রমের উদ্ধোধন করেন সমাজকল্যাণ মন্ত্রী আলহাজ্ব নুরুজ্জামান আহমেদ এমপি।

 

এসময় মন্ত্রী বলেন, বর্তমান সরকার মুক্তিযোদ্ধাদের সম্মানার্থে অনেক কিছুই করেছেন। আগামীতে বীর সন্তানদের জন্য সম্মানী ভাতা বৃদ্ধিকরণে কাজ করছেন। পর্যায়ক্রমে সকল অসচ্ছল মুক্তিযোদ্ধারা বীর নিবাস পাবে ইনশা আল্লাহ।তিনি উপস্থিত সকল বীর মুক্তিযোদ্ধাদেরকে আগামী জাতীয় সংসদ নির্বাচনে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানান।

 

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ,উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ এর সাবেক কমান্ড রশিদুজ্জামান আহমেদ, মুক্তিযোদ্ধা আবু বক্কর সিদ্দিকসহ সকল বীর মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানরা।


আরও দেখুন
Theme Created By ThemesDealer.Com